1. admin@narsingdinews24.com : মাসুদ খান : মাসুদ খান
  2. mahabub.mk1@gmail.com : Mahbub Khan Akash : Mahbub Khan Akash
  3. kdalim@gmail.com : ডালিম খান : ডালিম খান
  4. masudkhan89@yahoo.com : মোমেন খান : মোমেন খান
এই মাত্র পাওয়া :
সব নির্দেশনা সাতই মার্চের ভাষণেই ছিল: প্রধানমন্ত্রী শেখ হাসিনা পলাশে প্রশাসনে উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত নরসিংদীতে উন্নয়নশীল দেশে উত্তরণে পুলিশের আনন্দ উদযাপন নরসিংদীতে যথাযোগ্য মর্যাদয় ঐতিহাসিক ৭ই মার্চ পালিত পলাশে পুলিশ বিভাগের উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন শিবপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উপলক্ষে শিবপুরে আওয়ামীলীগের উদ্যোগে বিশাল জনসভা অনুষ্ঠিত শিবপুরে পুলিশ বিভাগের উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন শিবপুরে ৭ই মার্চ উপলক্ষে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের পুষ্পস্তবক অর্পণ আজ ঐতিহাসিক ৭ই মার্চ

নরসিংদীতে ২২১টি গৃহহীন পরিবার পাচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রীর উপহার

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১
  • ৭০ দেখেছেন

ডালিম খান / হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এদেশকে “সোনার বাংলা” গড়ার স্বপ্ন এবং তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার ভূমিহীন ও গৃহহীন মানুষের পূনর্বাসন এর প্রত্যয় বাস্তবায়নের লক্ষ্যে আশ্রয়ন-২ প্রকল্পটি পরিচালিত হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রীর নিজস্ব তত্ত্ববধানে।
মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নে নরসিংদী জেলার সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিৎকল্পে নরসিংদী জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর সার্বিক দিক নির্দেশনায় এই জেলায় গৃহ নির্মাণের কাজ দ্রুততার সাথে শুরু হয়। নরসিংদী জেলায় প্রথম পর্যায়ে বরাদ্দপ্রাপ্ত ২২১টি গৃহ নির্মানের কাজ ইতোমধ্যে সমাপ্ত হয়েছে। তন্মধ্যে নরসিংদী সদর উপজেলায় ০৪টি, পলাশ উপজেলায় ২৫টি, শিবপুর উপজেলায় ৪২টি, মনোহরদী উপজেলায় ৪৫টি, বেলাব উপজেলায় ৭০টি এবং রায়পুরা উপজেলায় ৩৫টি গৃহহীন পরিবারের জন্য গৃহ নির্মানে কাজ সম্পন্ন হয়েছে। উক্ত ২২১টি গৃহহীন পরিবারকে গৃহপ্রধানের পাশাপাশি প্রত্যককে ০২ শতাংশ করে খাসজমি বন্দোবস্ত দিয়েছেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন। এ উদ্দেশ্যে প্রতি পরিবারের স্বামী এবং স্ত্রী এর নামে কবুলিয়ত সম্পন্নপূর্বক নামজারীর কার্যক্রমও সমাপ্ত হয়েছে। জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন প্রকল্পের কাজ যথাযথ ভাবে সম্পন্ন হওয়ার লক্ষ্যে গৃহ নির্মান কাজ পরিদর্শন করে কাজের মান নিশ্চিত করেন। আগামী ২৩ জানুয়ারী ২০২১ তারিখে মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সমগ্র বাংলাদেশের ন্যায় নরসিংদী জেলায়ও ২২১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে গৃহ প্রদানের সনদপত্র, কবুলিয়ত এবং নামজারী খতিয়ান হস্তান্তর করবেন।
ভূমিহীন, গৃহহীন, ছিন্নমূল মানুষের সার্বিক উন্নয়নের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক গৃহ প্রদানের পাশাপাশি নরসিংদী জেলা প্রশাসনের নিজস্ব উদ্যোগে নির্মিত গৃহে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে, সুপেয় পানির জন্য নলকূপ স্থাপন করা হয়েছে। এছাড়াও এসকল গৃহহীন পরিবারের জীবনমান সমৃদ্ধি করার জন্যে আশ্রয়ণ প্রকল্পের নিকটতম দূরত্বে শিশুপার্ক, বিদ্যালয় ও মসজিদ স্থাপনের পরিকল্পনা রয়েছে। ছিন্নমূল এসব পরিবারের অর্থনৈতিক উন্নয়ন ভেগবান করতে এসকল পরিবারের মাঝে সহজ স্বর্তে ঋণ বিতরণের কার্যক্রম হাতে নিয়েছে জেলা প্রশাসন।

শেয়ার করুন

একই বিভাগের আরও খবর
© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব Narsingdiews24.com কর্তৃক সংরক্ষিত