1. admin@narsingdinews24.com : মাসুদ খান : মাসুদ খান
  2. kdalim@gmail.com : ডালিম খান : ডালিম খান
  3. masudkhan89@yahoo.com : মোমেন খান : মোমেন খান
এই মাত্র পাওয়া :
শিবপুরে হাজী আফছার উদ্দিন ভূইয়ার ২য় মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে শিবপুরে প্রধানমন্ত্রীর জন্য দোয়া চাইলেন আলহাজ্ব হারুনুর রশিদ খান নরসিংদীতে এবার পৌর নির্বাচন: আ.লীগের ৪ বিদ্রোহী প্রার্থী নরসিংদী পৌর নির্বাচনে ১নং ওয়ার্ডে কাউন্সিলর পদে মনোনয়ন জমা দিলেন রাজু মোল্লা নরসিংদীতে এবার পৌর নির্বাচন: আ.লীগের ৪ জন বিদ্রোহী প্রার্থী নরসিংদীর দুটি ইটিভাটায় ৪ লাখ টাকা জরিমানা আদায় নরসিংদীতে ডিবি পুলিশের অভিযানে ২০০ লিটার চোলাইমদসহ ৩ জন গ্রেফতার নরসিংদী পৌরসভার মেয়র পদে মনোনয়নপত্র জমা দিলেন হারুন-অর-রশিদ শিবপুরে দূর্বত্তদের আগুনে খড়ের পুঞ্জ পুড়ে ছাই নরসিংদী পৌর নির্বাচনে ৭নং ওয়ার্ডে কাউন্সিলর পদে জহিরুল ইসলামের ব্যাপক জনমত

শিবপুরে দ্রুত এগিয়ে চলছে ভূমিহীন ও গৃহহীনদের ঘর নির্মাণ, পরিদর্শন করেন এসিল্যন্ড

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০
  • ৬০ দেখেছেন

ডালিম খান
‘‘আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার” এই শ্লোগানকে সামনে রেখে নরসিংদীর শিবপুরে ভূমিহীন ও গৃহহীনদের জন্য পাকা ঘর নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে। নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন এর নির্দেশনা ও ইউএনও মোহাম্মদ কাবিরুল ইসলাম খানের সরাসরি তত্ত্বাবধানে এই ঘর নির্মাণ কাজ এগিয়ে নিচ্ছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শ্যামল চন্দ্র বসাক।

জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় শিবপুর উপজেলায় ৪২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নির্মাণ করা হচ্ছে এসব ঘর।

উপজেলার জয়নগর ইউনিয়নের কামরাব গ্রামে ৬০ শতাংশ সরকারী জমির উপর ৩০টি ও দুলালপুর ইউনিয়নের দুলালপুর চিনাদী ও আলীনগর গ্রামে ২৪ শতাংশ সরকারী খাস জমির উপর ১২টি ঘর নির্মাণ করা হচ্ছে। দুই শতাংশ জমির উপরে হওয়া প্রতিটি ঘর নির্মাণ কাজ এখন প্রায় শেষ প্রান্তে। দুই কক্ষ বিশিষ্ট ঘরে একটি বারান্দা, একটি টয়লেট, একটি রান্নাঘর রয়েছে। দুই কক্ষবিশিষ্ট প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭৫ হাজার টাকা। সারাদেশের ন্যায় প্রতিটি ঘর একই নকশায় তৈরী করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ সালের জানুয়ারী মাসে এই ঘর আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করবেন।

বুধবার (৩০ ডিসেম্বর) বিকেলে উপজেলার জয়নগর ইউনিয়নের কামরাবো গ্রামে ঘর নির্মাণ কাজ দেখতে স্থানীয় সাংবাদিকদের সাথে নিয়ে যান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শ্যামল চন্দ্র বসাক।
তিনি দিনরাত উপস্থিত থেকে নির্মাণ কাজ এগিয়ে নিচ্ছেন। এসময় তিনি সাংবাদিকদের জানান, মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীনদের জন্য উপহার দুর্যোগ সহনীয় ঘর নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন এর নির্দেশনা ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কাবিরুল ইসলাম খানের সরাসরি তত্ত্বাবধানে তিনি মাঠে থেকে নির্মাণ কাজ দেখাশোনা করে এগিয়ে নিচ্ছেন। আগামী এক সপ্তাহের মধ্যে এসব পাকা ঘর নির্মাণ কাজ শেষ হবে। প্রত্যেক সুবিধাভোগীকে দুই শতাংশ জমির দলিলসহ ঘরগুলো হস্তান্তর করা হবে।

শেয়ার করুন

একই বিভাগের আরও খবর
© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব Narsingdiews24.comকর্তৃক সংরক্ষিত