1. admin@narsingdinews24.com : মাসুদ খান : মাসুদ খান
  2. kdalim@gmail.com : ডালিম খান : ডালিম খান
  3. masudkhan89@yahoo.com : মোমেন খান : মোমেন খান
এই মাত্র পাওয়া :
ঢাকা-সিলেট মহাসড়কের সরকারি সম্পত্তির উপর আবারো গড়ে উঠতেছে ব্যাঙের ছাতার মত নতুন স্থাপনা বিপুল ভোটে বিজয়ী হলেন মনোহরদী পৌরসভা নির্বাচনে মেয়র পদে আ.লীগের প্রার্থী আমিনুর রশিদ সুজন শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে মনোহরদী পৌরসভায় আমদিয়া ইউনিয়নে ফাইনাল ফুটবল টুর্নামেন্টে খেলা অনুষ্ঠিত নরসিংদীতে ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ চিহ্নিত ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার শিবপুরে সাবেক ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন ভূইয়া স্মরণে আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ নরসিংদী পৌরসভার নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী হারুন অর রশিদ শিবপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে শীতার্ত দুস্থ মানুষের মধ্যে কম্বল বিতরণ শিবপুরে নিহত ১০ পুলিশ সদস্যের ১০ম মৃত্যু বার্ষিকীতে উপজেলা আওয়ামীলীগের পুষ্পস্তবক অর্পণ শিবপুরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত ১০ পুলিশ সদস্যের ১০ম মৃত্যু বার্ষিকীতে জেলা পুলিশের পুষ্পস্তবক অর্পণ

শিবপুরে ক্ষুদ্র ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতির লক্ষ লক্ষ টাকা আত্মসাৎতের অভিযোগ

  • আপডেট সময় : শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০
  • ৯৭ দেখেছেন

শিবপুর প্রতিনিধি: নরসিংদীর শিবপুর উপজেলায় গড়বাড়ী বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির পরিচালক বোরহান উদ্দিন জেমস্ এর বিরোদ্ধে অত্র সমিতির সঞ্চয়কৃত অর্থ ও বিভিন্ন প্রকল্পের লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ ও ভূয়া বন্ধকী দলিল তৈরি করে সমিতির নিজস্ব অর্থায়নে ক্রয়কৃত সম্পত্তির উপর নির্মিত বিল্ডিং দখল ও ভাড়া দেওয়ার অভিযোগ রয়েছে।
এই অভিযোগ করেন গড়বাড়ী বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির সাবেক সভাপতি ও প্রতারিত অন্যান্য সদস্যবৃন্দ। এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য শিবপুর উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ দায়ের করে সদস্যরা।
অভিযোগের বিবরণে জানা যায়, গড়বাড়ী বাজার ক্ষুদ্র ব্যবসায়ী বহুমূখী সমবায় সমিতি জাহার রোজি: নং ৬২, বিগত ২৭ আগষ্ট ২০০১ ইং সাল হইতে যাত্রা শুরু করিয়া এলাকার আপামর জনসাধারণের আস্থা অর্জন করিতে সক্ষম হয় এবং সমিতির নিজস্ব অর্থায়নে বেশ কয়েকটি প্রকল্প যেমন- মনোহরদী পরিবহণে ৩টি বাস, মিনি গার্মেন্টস্, কাপড়ের শো-রুমসহ বিভিন্ন আর্থিক প্রকল্প চালু করিয়া সমিতি প্রায় কয়েক কোটি টাকা উপার্জন করিয়াছিল। এই উপার্জিত টাকার লোভে আকৃষ্ট হইয়া সমিতির পরিচালক বোরহান উদ্দিন জেমস্ সমিতির বিধি বিধান তোয়াক্কা না করিয়া সম্পূর্ণরুপে একক সিদ্ধান্তে নিজস্ব ক্ষমতায়নে সমিতির সঞ্চয়কৃত অর্থ ও বিভিন্ন প্রকল্প হইতে উপার্জিত অর্থসহ প্রকল্পগুলো বিক্রি করিয়া সমূদয় অর্থ আত্মসাৎ করিয়াছে। তাছাড়া সমিতির কাউকে না জানিয়ে বোরহান উদ্দিনের পিতা মরহুম গিয়াস উদ্দিন মোল্লাকে গ্রহীতা করিয়া এবং নিজে দাতা হইয়া সমবায় সমিতি বন্ধকী দলিল নামদেয় কাগজী অসত্য দলিল তৈরি করিয়া সমিতির সদস্যদের ভয়ভীতি প্রদর্শন করে জোরপূর্বক সমিতির নিজস্ব অর্থায়নে ক্রয়কৃত সম্পত্তির উপর নির্মিত বিল্ডিং দখল ও অন্যত্র ভাড়া দেয়। কিন্তু তৈরিকৃত বন্ধকী দলিলে যাদেরকে স্বাক্ষী হিসেবে স্বাক্ষর দেখানো হয়েছে তারা এ দলিল বিষয়ে অবগত নয় বলে জানিয়েছেন। সমিতির অর্থ আত্মসাৎ ও প্রতারণা প্রকাশ হওয়ায় সমিতির পরিচালক বোরহান উদ্দিন জেমস্রে প্রতি ক্ষিপ্ত হয়ে তীব্র নিন্দা জানিয়েছে অত্র সমিতির প্রতারিত সদস্যরা। এবিষয়ে পরিচালক বোরহান উদ্দিন জেমস্রে কাছে জানতে চাইলে তিনি বলেন সমিতি ঋনগ্রস্থ ছিল, আমি সমিতির অর্থ দিয়ে বিভিন্ন ঋন পরিশোধ করেছি। আমি এই ক্ষুদ্র সমবায় সমিতির পরিচালক, সমিতির বিধি বিধান অনুযায়ী আমার ক্ষমতাবলে আমি দাতা হইয়া আমার পিতার নিকট সমিতির ক্রয়কৃত জায়গা ও বিল্ডিং ২৫ লক্ষ টাকার বিনিময়ে বন্ধক দিয়া ঋণ পরিশোধ করিয়াছি। আমি সমিতির কোন টাকা আত্মসাৎ করি নাই।

শেয়ার করুন

একই বিভাগের আরও খবর
© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব Narsingdiews24.comকর্তৃক সংরক্ষিত