1. admin@narsingdinews24.com : মাসুদ খান : মাসুদ খান
  2. kdalim@gmail.com : ডালিম খান : ডালিম খান
  3. masudkhan89@yahoo.com : মোমেন খান : মোমেন খান
এই মাত্র পাওয়া :
নরসিংদীতে চিরায়ত নিয়মে বিদায় নিলেন পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম(বার), পিপিএম শিবপুরে নরসিংদী জেলা আওয়ামীলীগের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ ঘোড়াশাল পৌরসভার উদ্যোগে ৫ হাজার অসহায় শীতার্ত মাঝে কম্বল বিতরণ -এক মধ্যে স্যামসাংয়ের পণ্য বিদেশে রপ্তানী করে দেশের অর্থনীতিতে অবদান রাখবে ॥ তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী মাধবদী নতুন থানার উদ্বোধন করেন পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ার্দার নরসিংদীতে পৌর নির্বাচনের মনোনয়ন পত্র প্রত্যাহার করলেন- আশরাফ হোসেন সরকার মুজিব আদর্শ ভুকে ধারণ করে জনগণের সেবক হতে চান শিবপুরে মোশারফ হোসেন ভূইয়া নরসিংদীর জেলা উপজেলা পরিষদের চেয়ারমানবৃন্দের সাথে পলিশ সুপারের বিদায়ী সাক্ষাৎ নজরুল ইসলাম কে ইউপি চেয়ারম্যান হিসেবে দেখতে চায় শিবপুর পুটিয়া ইউনিয়নবাসী শিবপুরে জনপ্রিয়তার শীর্ষে আ.লীগের নেতা জাহিদুল হক দিপু

শিবপুরে ১৬ বছর যাবৎ শিবপুর পৌরসভাসহ ২টি ইউনিয়ন নির্বাচন হচ্ছে না মুক্তি চায় বঞ্চিত এ অঞ্চলের মানুষ

  • আপডেট সময় : শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০
  • ১৭১ দেখেছেন

নিজস্ব প্রতিনিধি /সীমানার জটিলতার বেড়াজালে ১৬ বৎসর যাবৎ আটকে আছে নরসিংদী শিবপুর উপজেলার ২টি ইউনিয়নসহ পৌর নির্বাচন।

এ বারও নিজেদের প্রতিনিধি নির্বাচন করতে পারবে না বলে আশংকা শিবপুর পৌরবাসির। এ অবস্থা থেকে মুক্তি চায় নাগরিক অধিকার বঞ্চিত এ অঞ্চলের মানুষ।

নরসিংদী জেলার অন্যতম উপজেলা শিবপুর উপজেলার সদরের জনগনের জীবন যাত্রার মান উন্নয়নের লক্ষে ৯ সেপ্টম্ভর ২০০৬ সালে চক্রধা ও মাছিমপুর ২টি ইউনিয়নের ১৩টি গ্রাম ও প্রায় ২৫ হাজার জনসংখ্যা নিয়ে গঠিত হয় শিবপুর পৌরসভা।

শিবপুর পৌরসভার মোট আয়তন ৯.৮ বর্গ কিঃ মিঃ কিন্ত পৌরসভা গঠনের পর থেকে সীমানা নির্ধারিত জটিলতা দেখা দেওয়ায় তা আদালত পর্যন্ত গড়ায়। পৌরসভার বিপক্ষে বর্তমানে মামলার বাদী মাছিমপুর ইউনিয়নের মহিলা ইউপি সদস্য ওমর ফাতামে সৃতি ও চক্রধা ইউনিয়নের বাসিন্দা মোশারফ হোসেন।

এ মামলা চলমান থাকায় ১৬ বৎসর যাবৎ মাছিমপুর ও চক্রধা ইউনিয়নসহ শিবপুর পৌরসভার নির্বাচন হচ্ছে না। নির্বাচন না হওয়ায় পৌরবাসি বঞ্জিত হচ্ছেন নানান সুযোগ সুবিধা থেকে। নির্বাচনকে সামনে রেখে এমন অবিমত পৌরবসির।

 

এ দিকে মামলার বাদী মোশারফ হোসেন জানান,আমি মামলা করি নেই। এ মামলার সমন্ধে কিছুই জানি না। বর্তমানে মানুষের কাছে শুনিয়া পরে জানলাম আমাকে মামলার বাদী বানানো হয়েছে। কে বা কাহারা আমাকে বাদী বানিয়াছে তা আমি জানিনা। আমি চাই নির্বাচন হওক। মামলা-টামলা এ সব আমি বুঝি না।

কোট কোথায় তাও আমি জানিনা। আমি কোন ম্যাজিস্ট্রেট ও হাকিমের কাছে যাই নেই। তা হলে আমি বাদী হলাম কি ভাবে। এ ভ’য়া মামলা দিয়ে ১৬ বৎসর নির্বাচন বন্ধ।

পৌরকমিশনার বাদল,পৌরবাসি,দেলোয়ার,মনা,মিতা,ফারজানা বেগম জানান, আমরা চাই নির্বাচন। মামলার জটিলতার কারনে ১৬ বৎসর নির্বাচন হচ্ছে না। তাছাড়া আওয়ামীলীগের মধ্যে দুই গ্রুপ। এক গ্রুপ নির্বাচন চায় অন্য গ্রুপ নির্বাচন চায় না।

এতে আমরা পৌরবাসি নাগরিক অধিকার ও সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছি। সরকারের কাছে দাবী অতি দ্রুত নির্বাচনের ব্যবস্থা করে নাগরিক অধিকার ফিরে দিন।

 

আলহাজ্ব হারুনুর রশীদ খাঁন,শিবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জানান,শিবপুর পৌরসভা গঠনের শুরু থেকে সীমানা নির্ধারন নিয়ে উচ্চ আদালতে মামলা চলমান থাকায় শিবপুর উপজেলার চক্রধা ও মাছিমপুর ইউনিয়নসহ পৌরসভার নির্বাচন ১৬ বৎসর যাবৎ হচ্ছে না।

এ মামলা নিরসন করে নির্বাচন করার জন্য এ পর্যন্ত কেহ উদ্দ্যোগ নেয় নেই। বিভিন্ন সময় বিভিন্ন সংসদ সদস্যরা নির্বাচনের কথা শুনালেও কোন ফল আসে নেই। কিন্ত আমি উপজেলার চেয়ারম্যান আশ্বস্ত করতে চাই অতি দ্রুত সীমানার জটিলতা নিরসন করে নির্বাচনের ব্যবস্থা করব।

শেয়ার করুন

একই বিভাগের আরও খবর
© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব Narsingdiews24.comকর্তৃক সংরক্ষিত