1. admin@narsingdinews24.com : মাসুদ খান : মাসুদ খান
  2. mahabub.mk1@gmail.com : Mahbub Khan Akash : Mahbub Khan Akash
  3. kdalim@gmail.com : ডালিম খান : ডালিম খান
  4. masudkhan89@yahoo.com : মোমেন খান : মোমেন খান
এই মাত্র পাওয়া :
জয়নগর ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী মোক্তার হোসেন, দোয়া চেয়েছেন সকলের কাছে শিবপুর উপজেলা মহিলা আওয়ামীলীগের নতুন সভাপতি সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন তাপসী রাবেয়া নরসিংদীর মনোহরদীতে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত নরসিংদীতে পাওনা পরিশোধের দাবিতে ইউএমসি জুটমিলের অস্থায়ী শ্রমিকদের অবস্থান কর্মসূচী শিবপুরে ট্রাক-সিএনজি সংঘর্ষে নিহত ১ আহত ৫ শিবপুরে আন্তজার্তিক নারী দিবস উদর্যাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সব নির্দেশনা সাতই মার্চের ভাষণেই ছিল: প্রধানমন্ত্রী শেখ হাসিনা পলাশে প্রশাসনে উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত নরসিংদীতে উন্নয়নশীল দেশে উত্তরণে পুলিশের আনন্দ উদযাপন

শিবপুরের ঐতিহ্যবাহী স্বপ্নচিনাদী বিল পরিদর্শন করেন ইউএনও কাবিরুল ইসলাম খান

  • আপডেট সময় : শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৭৩ দেখেছেন

নরসিংদীর শিবপুরে ১৩ই ফেব্রুয়ারী শনিবার দুপুরে শিবপুর উপজেলার দুলালপুর ইউনিয়নের স্বপ্নচিনাদী বিল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কাবিরুল ইসলাম খান।
এসময় উপস্থিত ছিলেন দুলালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মেরাজুল হক মেরাজ, ০৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য তাইবুল ফরায়েজী প্রমুখ।শিবপুর উপজেলা থেকে ০৮ কিলোমিটার পশ্চিমে দুলালপুর ইউনিয়নের প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত একটি বিল চিনাদী। মানিকদী, শিমুলিয়া, দুলালপুর, ভিটি চিনাদী ও দরগাহবন্দ এ পাঁচ গ্রামের মিলনস্থলে বিলটির অবস্থান।
শিবপুর উপজেলার কোথাও উল্লেখযোগ্য বিনোদন কেন্দ্র না থাকায় এখানকার প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে আসে দর্শনার্থীরা।প্রায় ৫৫০ বিঘা আয়তনের স্বচ্ছ পানির বিলজুড়ে দেশীয় প্রজাতির প্রচুর সুস্বাদু মাছ রয়েছে, দুই শতাধিক জেলে এ বিলের মাছ ধরে জীবিকা নির্বাহ করে।পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলতে তৎকালীন জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামান বিলটির নাম দিয়েছেন ‘স্বপ্নচিনাদী’। সেই স্বপ্ন পূরণে এখানে ঘাট নির্মাণ করা হয়েছে। পরিদর্শনকালে, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কাবিরুল ইসলাম খান জানান, দর্শনার্থীদের কথা চিন্তা করেই প্র‍য়োজনীয় স্থাপনা নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছি,সেগুলো বাস্তবায়নের ব্যবস্থা করা হচ্ছে।এসময় তিনি বিলে নৌকা দিয়ে ঘুড়ে জেলেদের খোঁজখবর নেন।স্থানীয়রা ও জেলেরা মনে করেন, পর্যটক আকর্ষণের পাশাপাশি চিনাদী বিলের তীরে রাস্তাঘাট ও অবকাঠামোর উন্নয়ন হলে এ বিলকে একটি পূর্ণাঙ্গ পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলা যাবে।

শেয়ার করুন

একই বিভাগের আরও খবর
© এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব Narsingdiews24.com কর্তৃক সংরক্ষিত