নরসিংদীতে ৩ সাংবাদিকের মুক্তির দাবীতে প্রতিবাদ সভা জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান

20200504_065516.jpg

নরসিংদী নিউজ২৪ ডটকমঃ নরসিংদীতে পুলিশের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতারকৃত তিন সাংবাদিকের মুক্তির দাবীতে রোববার নরসিংদী প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সভা করেছে জেলার সাংবাদিকরা। নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মাখন দাসের সভাপতিত্বে এসময় গ্রেফতারকৃত তিন সাংবাদিকের নিঃশর্ত মুক্তির দাবী জানিয়ে বক্তব্য রাখেন নরসিংদী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাজহারুল পারভেজ মন্টি, নরসিংদী প্রেসক্লাবের সাবেক সভাপতি নিবারণ রায়, সাবেক সাধারণ সম্পাদক নূরুল ইসলাম, সাংবাদিক বেনজির আহমেদ বেনু, হামিদুল হক আহাদ, হলধর দাস, মনজিল এ মিল্লাত সহ সকল উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও সম্পাদকগণ।

এসময় সাংবাদিক নেতারা ঘোষণা করেন আগামী তিন দিনের মধ্যে গ্রেফতারকৃত তিন সাংবাদিককে নি:শর্তে মুক্তি দিতে হবে। আর এতে প্রশাসন ব্যর্থ হলে যে কোন কর্মসূচীর ঘোষনা দিতে বাধ্য হবে সাংবাদিকরা।

পরে উপস্থিত সকল সাংবাদিকগণ জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে গ্রেফতারকৃত সাংবাদিকদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবী জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী ও তথ্য মন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করেন। এসময় জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন গ্রেফতারকৃত সাংবাদিকদের মুক্তির বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণ এবং স্মারকলিপি দ্রুত সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানোর আশ্বাস দেন। এসময় জেলার ৬টি উপজেলার সকল সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

সম্প্রতি ঘোড়াশালে ফাঁড়ি পুলিশের পিটুনিয়ে সিএনজি চালকের মৃত্যু শিরোনামে একটি সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে ঘোড়াশাল ফাঁড়ির ইনচার্জ জহিরুল আলম ডিজিটাল নিরাপত্তা আইনে পলাশ থানায় একটি মামলা দায়ের করেন।

এই মামলার প্রেক্ষিতে নরসিংদীর স্থানীয় দৈনিক গ্রামীণ দর্পনের বার্তা সম্পাদক ডা. রমজান আলী প্রামানিক, প্রশাসনিক কর্মকর্তা শান্ত বণিক ও অনলাইন পোর্টাল নরসিংদী প্রতিদিনের সম্পাদক খন্দকার শাহীনকে আটক করে পুলিশ।

উল্লেখ্য, গত ৩০ এপ্রিল রাতে পলাশ থানা পুলিশ উল্লেখিত তিন সাংবাদিককে তাদের নিজ নিজ বাড়ী থেকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে।

আমাকে শেয়ার করুন

PinIt
scroll to top