নরসিংদীতে ধান কেটে কৃষকের বাড়ি পৌঁছে দিলেন মেয়র কামরুজ্জামান কামরুল

IMG_20200429_222059.jpg

বার্তাঃ

করোনাভাইরাসের প্রাদূর্ভাব প্রতিরোধে সারাদেশে ন্যায় নরসিংদীতেও চলছে লকডাউন। এ অবস্থায় সারাদেশে চলছে ধানকাটা শ্রমিক সংকট।এ সংকট থেকে উত্তরণের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে এবার ধান কেটে কৃষকের বাড়ি পৌঁছে দিলো নরসিংদী পৌর মেয়র মো: কামরুজ্জামান কামরুল।

বুধবার নরসিংদী শহরের কামারগাঁও এলাকায় ২ জন কৃষকের তিন বিঘা জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দেওয়া হয়। পৌর মেয়র কামরুজ্জামান কামরুলের সাথে কৃষকের মাঠে নামেন নরসিংদী জেলা ছাত্রলীগ ও শহর ছাত্রলীগের নেতা-কর্মীরা। তারা মেয়র কামরুজ্জামানের নেতৃত্বে ধান কাটেন ও মাড়াই করেন। মাড়াই শেষে সেই ধান কৃষকের বাড়িতে পৌঁছে দেওয়া হয়।

এসময় নরসিংদী পৌর মেয়র ও শহর আওয়ামী লীগের সভাপতি কামরুজ্জামান কামরুল বলেন, ‘করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ধান কাটতে বিপাকে পড়েছেন কৃষকরা। তাদের স্বপ্নের ফসল আমাদের খাদ্য মাঠেই নষ্ট হবার আশঙ্কায় দুশ্চিন্তায় ভোগছেন তারা। এমন সময় আশার আলো দেখিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তিনি এ বিষয়টি অনুধাবন করে ছাত্রলীগের নেতা-কর্মীদের কৃষকদের ধান কেটে দেয়ার আহ্বান জানান। এই নিদের্শনা পাবার পরই নরসিংদী জেলা ছাত্রলীগ কৃষকদের সহায়তায় এগিয়ে এসেছে। তারা বিভিন্ন সময় জেলার বিভিন্ন জায়গায় গিয়ে গিয়ে কৃষকদের ধান কেটে বাড়িতে পৌঁছে দেয়ার কাজ করছে। আজ তারা আমার সাথে ধান কাটা ও মাড়াই শেষে কৃষকের বাড়িতে ধান পৌছে দিয়েছে। আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।’

ধান কাটা কার্যক্রমে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি হাসিবুল হাসান মিন্টু ও সাবেক সভাপতি ইসহাক খলিল বাবু প্রমুখ।

আমাকে শেয়ার করুন

PinIt
scroll to top