শিবপুর উপজেলার বিভিন্ন বাজার মনিটরিং ও মোবাইল কোট পরিচালনায় ৩২ হাজার টাকা জরিমানা কর হয়

FB_IMG_1584806635450.jpg

নরসিংদী নিউজ ২৪.কম ঃ ২১মার্চ নরসিংদী জেলার মান্যবর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এঁর সদয় নির্দেশনায় ও শিবপুর উপজেলার সম্মানিত উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ হুমায়ুন কবীর এর সার্বিক তত্ত্বাবধানে ২১মার্চ শিবপুর উপজেলার বিভিন্ন বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করেন শিবপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুনমুন জাহান লিজা । মহামারী করোনা ভাইরাসকে পু্ঁজি করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য যেন বৃদ্ধি করতে না পারে সেজন্য যোশর বাজার, পুটিয়া বাজার ও সিএনবি বাজার মনিটরিং ও ক্ষেত্রবিশেষে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী মূল্য তালিকা প্রদর্শন ও সংরক্ষণ না করার অপরাধে এবং পণ্যের (চালের) দাম বেশি রাখার অভিযোগে যোশর বাজারে মেসার্স নয়ন রাশেদ এন্টারপ্রাইজ কে ৫,০০০/- টাকা, পুটিয়া বাজারের মোঃ হেলাল কে ৮,০০০/- টাকা ও সিএনবি বাজারের মোশারেফ স্টোরকে ৩,০০০/- টাকাসহ মোট ১৬,০০০/- টাকা তাৎক্ষণিক জরিমানা ও আদায় করা হয়। এসময় পেঁয়াজের বাজার স্থিতিশীল অবস্থায় পাওয়া যায়। উপস্থিত জনগণকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করার পাশাপাশি বিক্রেতাদের সতর্ক করা হয় যেন কোন পণ্যের দাম অতিরিক্ত না রাখে। সেইসাথে জরুরি ভিত্তিতে দোকানের দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা টাঙ্গানোর জন্য নির্দেশনা প্রদান করা হয় ও পরবর্তী সময়ে দাম বৃদ্ধির বিষয়ে কোন অভিযোগ পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে উল্লেখ করা হয়।
নিত্যপ্রয়োজনীয় অন্যান্য দ্রব্যাদির বর্তমান অবস্থাও পর্যবেক্ষণ করা হয় ও পর্যাপ্ত পরিমাণ মজুদ রয়েছে মর্মে দেখতে পাওয়া যায়।
এ সময় শিবপুর মডেল থানার এস আই মোঃ মারুফ সহ সঙ্গীয় ফোর্স ও অন্যান্য গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থেকে সহযোগিতা প্রদান করেন।

জনস্বার্থে এঅভিযান অব্যাহত থাকবে বলে জনাযায়

আমাকে শেয়ার করুন

PinIt
scroll to top