জেলায় পুলিশের ১২টি পার্টি ৪৬ টি টিমে জেলাব্যাপী কাজ করেছে করোনা প্রতিরোধে–পুলিশ সুপার প্রলয় কুমার

IMG_20200325_225032.jpg

নরসিংদী নিউজ২৪. কম: প্রতিরোধ কমিটির সহসভাপতি পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার)পিপিএম বলেন, আমরা সকলে ঐক্যবদ্ধ থাকবো। ঐক্যবদ্ধ থেকেই পরিস্থিতি মোকাবিলা করবো। ২ লাখ ১১ হাজার পুলিশ সদস্যের মধ্যে নরসিংদীতে ১৭শত পুলিশ সদস্য আছেন। তারা প্রত্যেকে প্রস্তুত আছেন করোনা প্রতিরোধ করার কাজে। আইনী এবং যৌক্তিক সকল প্রকার সুযোগ সুবিধা আমাদের রয়েছে। দ্বিতীয় পর্যায়ে বিদেশ ফেরৎদের হোম কোয়ারেন্টাইন করা ছিল আমাদের কাজ। জেলার প্রতিটি এলাকায় প্রত্যেক থানার পুলিশ বিদেশ ফেরত লোকদের বাড়ি বাড়ি গিয়ে কোয়ারেন্টাইন সম্পন্ন করেছে। ঘরে সীল মেরে দিয়েছি আমরা। গতকালও জেলায় পুলিশের ১২টি পার্টি ৪৬ টি টিমে জেলাব্যাপী কাজ করেছে করোনা প্রতিরোধে। গতকাল ৩৭৫ জন পুলিশ মাঠ পর্যায়ে কাজ করেছে।
তৃতীয় ধাপে বর্তমানে আমাদের কাজ হলো সকলকে ঘরে রাখা নিশ্চিত করা। পৃথিবীর ‘বেস্ট ক্রাইসিস ম্যানেজার’ হিসেবে খ্যাত আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র নির্দেশে আমরা করোনা প্রতিরোধেও সফল হবো। নরসিংদী ৩৫ লক্ষ লোক ঘরেই থাকবে কেউ বাইরে যাবে না। তাদেরকে ঐক্যবদ্ধভাবেই করোনা প্রতিরোধের জন্যে আামরা ঘরে রাখবো।
সিভিল সার্জন ও করোনা প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ডা. ইব্রাহিম টিটন বলেন, আইসোলেশন সহ সকল প্রস্তুতি আমরা সম্পন্ন করেছি করোনা প্রতিরোধের লক্ষ্যে। জ¦র, ঠান্ডা, কাশির রোগীর জন্য আমরা আলাদা সেল খুলেছি জেলা ও সদর হাসপাতাল সমূহে। করোনা প্রতিরোধে সকল ঐক্যবদ্ধভাবে মোকাবেলার আহ্বান জানিয়ে বলেন, ঘন ঘন হাত পরিস্কার করা ছাড়াও কব্জি পর্যন্ত হাতের উভয় পাশ ও সখ সমূহ পরিস্কার রাখতে হবে। পুরো হাতে সাবান মেখে ভালো করে হাত ধুয়ে নিতে হবে। হাঁচি-কাশি শিষ্টাচার মেনে চলতে হবে। অপরিস্কার হাত দিয়ে চোখ, নাক ও মুখ স্পর্শ করা থেকে বিরত থাকতে হবে। আক্রান্ত ব্যক্তি থেকে নিরাপদ দূরত্বে থাকতে হবে। পরিচিত বা অপরিচিত ব্যক্তির সাথে হাত মেলানো বা আলিঙ্গন করা থেকে বিরত থাকতে হবে। এখন সকলকে ঘরে থাকতে হবে। কোন আত্মীয়-স্বজনকে দাওয়াত দেয়া বা দাওয়াত খাওয়া থেকে বিরত থাকতে হবে।
প্রতিরোধ কমিটির সদস্য জেলা শিক্ষা অফিসার গৌতম কুমার মিত্র বলেন, ইতোমধ্যে আমি আমার অধীনস্থ জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান ছুটি দিয়ে দিয়েছি।

আমাকে শেয়ার করুন

PinIt
scroll to top