প্রধান মন্ত্রী শেখ হাসিনার ভারতের সফর সঙ্গীতে ১০ মন্ত্রী সহ ১৭১ জন

FB_IMG_15698147100936262.jpg

ডেস্কঃ

চারদিনের সরকারি সফরে ভারতে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় নয়াদিল্লি পৌঁছান তিনি। এ সফরে ১০ জন মন্ত্রী, উপদেষ্টা, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীসহ তার সফরসঙ্গীর সংখ্যা মোট ১৭১ জন।পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

সফরে মন্ত্রীদের মধ্যে প্রধানমন্ত্রীর সঙ্গে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ও ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

উপদেষ্টাদের মধ্যে প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান, আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী ও বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

এছাড়া পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ নসরুল এবং পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীমও রয়েছেন ভারত সফরে। এই সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে যাচ্ছেন ৭৬ জন ব্যবসায়ীর একটি প্রতিনিধি দল।

এছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ১৩ জন, বিশিষ্ট ব্যক্তিদের তালিকায় ১১ জন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ফারুক খান, পররাষ্ট্র সচিব মো. শহীদুল হকসহ পররাষ্ট্র মন্ত্রণালয়ের আটজন কর্মকর্তা এবং নয়াদিল্লিতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীও এই দলে যুক্ত হবেন।

পররাষ্ট্র ছাড়া এ সফরে অন্যান্য মন্ত্রণালয়ের প্রতিনিধি থাকছেন ১০ জন। প্রধানমন্ত্রীর নিরাপত্তায় অগ্রগামী দলের সদস্য হয়ে ইতোমধ্যে ভারতে পৌঁছেছেন ১০ কর্মকর্তা। সফরকারী দলে প্রধানমন্ত্রীর নিরাপত্তাসঙ্গী নয়জন, প্রেস এবং মিডিয়া টিমের ১০ জন, গণমাধ্যম ব্যক্তিত্ব পাঁচজন থাকছেন।

আমাকে শেয়ার করুন

PinIt

Leave a Reply

scroll to top