নরসিংদীতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্থান পরিদর্শন করেছেন শিল্পমন্ত্রী

20190928_001153.jpg

স্বপন খান, নিজস্ব প্রতিবেদকঃ

নরসিংদী জেলাবাসীর দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে প্রস্তাবিত বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জন্য সম্ভাব্য স্থান পরিদর্শন করেছেন নরসিংদী-৪ এর সাংসদ ও শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন।শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় শিল্পমন্ত্রী সম্ভাব্য স্থান হিসেবে জেলার রায়পুরা উপজেলার মির্জানগর ইউনিয়ন ও আমীরগঞ্জ ইউনিয়নের মধ্যবর্তী পূর্বকান্দি ব্রীজের পাশে খাস জমিসহ বিল এলাকা পরিদর্শন করেন।

পরিদর্শনকালে শিল্পমন্ত্রী বলেন, সরকারের নীতিগত সিদ্ধান্ত মোতাবেক বিভাগীয় পর্যায়ে নরসিংদীতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে। কারণ নরসিংদী একটি শিল্পপ্রধান এলাকা। রায়পুরার মির্জানগর ও আমীরগঞ্জের মধ্যবর্তী এই এলাকার পরিবেশ অত্যন্ত সুন্দর। এ বিষয়ে আমি স্থানীয় এমপি, সাবেক মন্ত্রী আমাদের নেতা রাজিউদ্দিন রাজু সাহেবের সাথে আলাপ করেই পরবর্তী পদক্ষেপ নেব।

এসময় মন্ত্রীর সাথে ছিলেন, ‘নরসিংদী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন’ পরিষদের প্রধান উপদেষ্টা ও চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সাবেক ডিন ড. মনিরুজ্জামান, বাস্তবায়ন পরিষদের সদস্য সচিব সাংবাদিক হলধর দাস, যুগ্ম আহ্বায়ক এম.এ বাশার বাচ্চু, বাস্তবায়ন পরিষদের সিনিয়র সদস্য মির্জানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর সরকার এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বিশ্ববিদ্যালয়ের সম্ভাব্য স্থান পরিদর্শন শেষে মন্ত্রী ড. মনিরুজ্জামানকে সাথে নিয়ে “আদিয়াবাদ সাহিত্য ভবন ও ভাষাতত্ত্ব কেন্দ্র” পরিদর্শন করেন। এসময় কেন্দ্রটির প্রয়োজনীয়তার উপর গুরুত্ব আরোপ করে মন্ত্রী এর বিকাশ সাধনে ভূমিকা পালনের প্রত্যয় ব্যক্ত করেন।

আমাকে শেয়ার করুন

PinIt

Leave a Reply

scroll to top